Friday, March 5, 2021
Home রাজ্য ক্রিকেটে কোহলির সেঞ্চুরির মতই পেট্রোল ডিজেলে মোদীর সেঞ্চুরি: অধীর রঞ্জন চৌধুরী

ক্রিকেটে কোহলির সেঞ্চুরির মতই পেট্রোল ডিজেলে মোদীর সেঞ্চুরি: অধীর রঞ্জন চৌধুরী

নিজস্ব সংবাদদাতা রিনটু পাঁজা, বীরভূম: রাজ্য সরকারের লাগামহীন অত্যাচার ও কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সাংসদ ও লোকসভার দলনেতা, জননেতা প্রদেশ কংগ্রেসের সভাপতি শ্রী অধীর রঞ্জন চৌধুরীর প্রতিবাদ মিছিল ও সভা। লোহাপুর বিডিও অফিস সংলগ্ন মাঠ থেকে ২ কিলোমিটার মিছিল করে কাটাগড়িয়া মোড়ে এসে সভা শুরু হয়। সভায় মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। এদিন সভায় উপস্থিত ছিলেন বীরভূম জেলা কংগ্রেসের সভাপতি তথা হাসান বিধানসভার বিধায়ক মিল্টন রশিদ, প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরী, বামফ্রন্টের নেতা রামচন্দ্র ডোম সহ বাম ও কংগ্রেস এর অন্যান্য নেতৃত্ব। এদিনের সভাতে তৃণমূল কংগ্রেস ছেড়ে বেশ কয়েকজন কংগ্রেসে যোগ দান করেছেন।

ওই দিন সভায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী রাজ্য ও কেন্দ্র সরকার কে একহাত নিলেন। তিনি বলেন “আজকে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মতন চেহারা বানানোর চেষ্টা করছে নরেন্দ্র মোদী। আমি পার্লামেন্টে বলেছিলাম আপনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মত চেহারা বানাচ্ছেন আমার কোনো আপত্তি নেই, কিন্তু কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষা টা যদি গ্রহণ করেন তাহলে আপনিও ভালো থাকবেন দেশও ভালো থাকবে।”

এরপরই তিনি রাজ্য সরকারের সদ্য চালু হওয়া ৫ টাকায় খাবার “মা” প্রকল্প কে নিয়ে কটাক্ষ করলেন তিনি। বলেন “দিদি প্রতিদিন একটা একটা করে প্রকল্প করছেন। সর্বশেষ প্রকল্পের নাম শান্তির দূত ৫ টাকায় ভাত আর ডিম দেবে, ১০ বছর হয়ে গেল এতদিন ডিম, ভাত খাওয়ানোর কথা মনে ছিলো না। ভোট এসে গেছে দিদির এখন মনে পড়েছে, এদের কে ভাত দিতে হবে, এদেরকে ডিম দিতে হবে এদের কে ভোট দিতে হবে। মানুষ বলছে তুমি আমাদের যতই খাতির করো, যতই ভাত ডিম দাও আমরা তোমাকে একটা বড় ঘোড়ার ডিম দেবো। অন্যদিকে কেন্দ্র সরকারের উদ্দ্যেশে বলেন ” মোদী করছিল সকলের সেবা সবকা সাথ সবকা বিকাশ এখন বিরাট কোহলি আর মোদীর আর ফারাক নেই ওদিকে বিরাট কোহলি সেঞ্চুরি মারছে এদিকে মোদী পেট্রোলের দামে সেঞ্চুরি মারছে।” এভাবেই বিরোধী দল গুলিকে এক হাতে নিলেন তিনি।

Most Popular