Monday, March 27, 2023

করোনাকালে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ নিয়ে মোদিকে কটাক্ষ সায়নীর

Outlinebangla Digital Desk: সারা দেশজুড়ে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে। হাসপাতালে জায়গা নেই। অক্সিজেনের অভাবে দেশের নানা প্রান্তে বাড়ছে মৃত্যু সংখ্যা। জ্বলছে গণচিতা। দেশে পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিনের অভাব। এই মহামারীর মধ্যেও চলছে কুড়ি হাজার কোটি টাকা বাজেটের সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ। এই প্রকল্পের মধ্যে আছে প্রধানমন্ত্রী,উপরাষ্ট্রপতির নতুন বাসভবন এবং সংসদ ভবন নির্মাণের পরিকল্পনা। এই প্রকল্প নিয়ে টুইটারে তৃনমূল সদস্য সায়নী ঘোষ মোদিকে কটাক্ষ করেন।

তৃণমূল তারকা সদস্য সায়নী ঘোষ নাম না করেই টুইটারে লেখেন, “সিতম কি আগমে জ্বলতে রহে আবাম মাগার, জাঁহাপনা হামেশা জাঁহাপনা রহে। প্রচুর মানুষ যখন করোনায় মারা যাচ্ছেন, কিছু মানুষের লজ্জায় মরে যাওয়া উচিত!” তিনি আরও লিখেছেন, “চুল্লু ভর পানি মে।” তার সাথে আবার এটির ইংরেজিতে অনুবাদও করে দিয়েছেন।

অনেকেই এই প্রকল্পের বিরোধিতা করেছেন। দাবি করেছেন, এই প্রকল্প স্থগিত রেখে সেই টাকা স্বাস্থ্য ব্যবস্থার উন্নতিতে খরচ করা উচিত। কিন্তু কেন্দ্রীয় সরকার সেদিকে কর্ণপাত করেনি। অন্যদিকে সুপ্রিমকোর্টে এই প্রকল্পের কাজ বন্ধ করার আবেদন জমা পড়েছে। যেখানে দিল্লিতে করোনা রোগীর মৃত্যুর পর পোড়ানোর জায়গা নেই, শেষকৃত্য করার লোক নেই, সেই মৃত্যুপুরীতে এখন সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কর্মসূচিকে অত্যাবশকীয় পরিষেবার অন্তর্ভুক্ত করা হয়েছে। এর সাথে সর্বোচ্চ আদালত থেকে জানানো হয়েছে এই কাজ চালিয়ে যেতে কোনো বাধা নেই।

সম্পর্কিত পোস্ট

Stay Connected

3,914FansLike

সর্বশেষ আপডেট