ফের চোখ রাঙাচ্ছে করোনা, দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৯ হাজার

Active cases are increasing, 29 thousand affected by corona in 24 hours
ফের চোখ রাঙাচ্ছে করোনা, দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৯ হাজার (Photo: Google)

আউটলাইন বাংলা ডেস্কঃ দেশে ফের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৪ হাজার। আজ অর্থাৎ বুধবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২৯ হাজারের কাছাকাছি।

গতকাল অর্থাৎ মঙ্গলবার দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯০৩ জন। এর মধ্যে ১৭ হাজার ৮৬৪ জনই মহারাষ্ট্রের বাসিন্দা। এই মুহূর্তে উদ্বেগজনক পরিস্থিতিতে রয়েছে মহারাষ্ট্র। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্য়া পৌঁছেছে ১ কোটি ১৪ লাখ ৩৮ হাজার ৭৩৪।

করোনা পরিস্থিতি নিয়ে আজ বুধবার সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে নতুন করে করোনা সংক্রমণের ফলে একাধিক রাজ্যে চলছে নাইট কার্ফু, লকডাউন, সাথে কনটেইনমেন্ট জোনের কড়া নিরাপত্তা। আহমদাবাদ, ভদোদরা, সুরাট ও রাজকোটে নাইট কার্ফু জারি করেছে গুজরাট সরকার। এই শহরগুলিতে আজ থেকে অর্থাৎ ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাত্রি ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত কার্ফু জারি থাকবে।