Homeবিবিধচিকিৎসকরা ঈশ্বরের রূপ, নেটদুনিয়ায় মুহূর্তেই ভাইরাল ‘দশভুজার' ছবি

চিকিৎসকরা ঈশ্বরের রূপ, নেটদুনিয়ায় মুহূর্তেই ভাইরাল ‘দশভুজার’ ছবি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনার সংক্রমনের ভয়ে যেখানে গোটা বিশ্বের মানুষ ভীত। বিগত কয়েক মাস ঘরবন্দী ছিল সেলেব থেকে শুরু করে সাধারন মানুষ। এমন কঠিন পরিস্থিতির মধ্যে দিন রাত এক করে পরিশ্রম করে চলেছিলেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা। তাঁদের আত্মত্যাগ সাথে সাথে অক্লান্ত পরিশ্রমের ফলে লক্ষ লক্ষ মানুষ সুস্থ হয়ে উঠেছেন। পুজোর মরশুমে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে এক মিহিলা ডাক্তারকে দশভুজা রুপে।

গত কাল অর্থাৎ শনিবার থেকে শুরু হয়েছে নবরাত্রি। আমরা প্রত্যেকেই জানি এই ‘ন’ দিন, দেবীর ‘ন’ টি অবতারের আরাধনা করা হয়। নবরাত্রির দিন এই ছবিটি ভাইরাল হয়েছে, ছবিটিতে দেখা যাচ্ছে এক রোগীর চিকিৎসা করছেন এক মহিলা ডাক্তার। ওই ডাক্তারকে মা দুর্গার মতোই দশভুজা রুপে দেখা যাচ্ছে। তাঁর কোনও হাতে স্টোথোস্কোপ, আবার কোনও হাতে ইঞ্জেকশন। এই ছবিটি অল ইন্ডিয়া মেডিক্যাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের তরফে পোস্ট করা হয়েছে। এবং সকলকে নবরাত্রির শুভেচ্ছা জানানো হয়েছে।

এই ছবি সোশ্যাল মিডিয়ার দ্বারা প্রকশ্যে আসতেই, মুহূর্তেই ভাইরাল হয়ে গিয়েছে। অনেকেই এই ছবি দেখে ডাক্তার-নার্স ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে লিখেছেন, আবার অনেকে বলেছে চিকিৎসক রূপেই যেন দশভুজার মতো মা দুর্গা আমাদের আগলে রাখছেন। কেউ বা বিশ্বের গোটা চিকিৎসক মহলকে কুর্নিশ জানিয়েছেন।

এই মুহূর্তে