HomeদেশCorona Update: দেশে ফের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী, দৈনিক সংক্রমণ ৩০ হাজারের বেশি

Corona Update: দেশে ফের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী, দৈনিক সংক্রমণ ৩০ হাজারের বেশি

Outlinebangla Desk: একদিকে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। অন্যদিকে, দেশের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। দৈনিক সংক্রমণ বাড়ল ৩০ হাজারের বেশি। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫৭০ জন। সংক্রমণের হার বেড়েছে প্রায় ১২.৪ শতাংশ। একদিনে মৃত্যু হয়েছে ৪৩১ জনের। যদিও আক্রান্তের তুলনায় সুস্থতায় সংখ্যা বেশি। একদিনে সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৩০৩ জন। অন্যান্য রাজ্যের তুলনায়ও দক্ষিণের রাজ্য কেরলে করোনা সংক্রমণ সবথেকে বেশি। কেরলে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৮১ জন। মৃত্যু হয়েছে ২০৮ জনের।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৩ লক্ষ ৪৭ হাজার ৩২৫ জন। এখনও পর্যন্ত করোনার প্রাণ দিয়েছেন ৪ লক্ষ ৪৩ হাজার ৪২৮ জন। দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৫ লক্ষ ৬০ হাজার ৪৭৪ জন। বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৪২ হাজার ৯২৩ জন। করোনা সংক্রমণের প্রকোপ রুখতে দেশজুড়ে টিকাকরণের গতি বাড়ানো হয়েছে। গত ২৪ ঘন্টায় টিকা পেয়েছেন ৬৪ লক্ষ ৫১ হাজার ৪২৩ জন। মোট টিকা পেয়েছেন ৭৬ কোটি ৫৭ লক্ষ ১৭ হাজার ১৩৭ জন।

দেশের পাশাপাশি রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। আক্রান্তের দিক থেকে এগিয়ে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। আক্রান্তের সাথে সুস্থতার হারও বাড়ছে। রাজ্যে সুস্থতার হার ৯৮.২৪ থেকে বেড়ে হয়েছে ৯৮.২৯ শতাংশ। করোনা পরিস্থিতির মধ্যেই আসতে চলেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। যাতে সবকিছু কোভিড নিয়ম মেনে হয় সেই দিকেই নজর দিয়েছে প্রশাসন।

এই মুহূর্তে