Homeস্বাস্থ্যশরীর স্বাস্থ্যগরমে ত্বকের সৌন্দর্যতা বাড়িয়ে তুলবে যেসব ফেসপ্যাক

গরমে ত্বকের সৌন্দর্যতা বাড়িয়ে তুলবে যেসব ফেসপ্যাক

Outlinebangla Desk: প্রচণ্ড গরমে আমরা প্রত্যেকেই ক্লান্ত এবং অবসাদ অনুভব করি। এছাড়াও রৌদ্র তাপে আমাদের ত্বকও ক্লান্ত হয়ে পড়ে। ফলে ত্বকের মধ্যে নানা ধরনের ফুসকুড়ি, জ্বালাপোড়া, চুলকানি ইত্যাদি হতে থাকে। এই জ্বালাপোড়া ভাব কমাতে আমাদের ত্বককে ভেতর থেকে ঠাণ্ডা রাখা খুবই জরুরী। নিশ্চয় ভাবছেন ত্বককে কিভাবে ভেতর থেকে ঠাণ্ডা রাখবেন, প্রথমত ত্বকের জন্য একটু সময় বের করুন, এবং বাড়িতে কিছু সহজ কুলিং ফেস প্যাক তৈরি করে ত্বকের যত্ন নিন। আসুন দেখে নিই বাড়িতে বানানো যায় এমন কিছু কুলিং ফেস প্যাক।

শসার ফেস প্যাক: শুষ্ক ও রুক্ষ ত্বকে আদ্রতা ফিরিয়ে আনতে শসার জুরি মেলা ভার। ১টা শশা নিয়ে গ্রেড করুন এবং তাতে ১ চামচ মধু মিশিয়ে নিন তারপর মুখে লাগিয়ে মাত্র ৩০ মিনিট রিল্যাক্স করুন। পরে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

চন্দনের ফেস প্যাক: শুষ্ক ও রুক্ষ ত্বকে আদ্রতা ফিরিয়ে ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে সাহায্য করে চন্দন। প্রথমে ২ টেবিল চামচ চন্দন গুঁড়ার সঙ্গে পরিমান মত গোলাপ জল মিশিয়ে নিন এবং ভালো ভাবে মিক্স করুন। তারপর মুখে লাগিয়ে ৩০ মিনিট রাখুন এই মিশ্রণ। এটা শুকিয়ে গেলে মুখ ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরার ফেস প্যাক: আমরা অনেকেই জানি অ্যালোভেরা ত্বকের জন্যে খুব উপকারী। এটি ত্বককে ময়েশ্চারাইজ করে রাখে। অ্যালোভেরার ফেস প্যাক তৈরি করতে প্রথমে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবং ভালো ভাবে মিক্স করুন। তারপর মুখে লাগিয়ে রেখে ২০ মিনিট পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বকের কালচে ভাব চলে গিয়েছে।

এই মুহূর্তে