কাশ্মীরে সেনা-জঙ্গির তুমুল গুলির লড়াই, খতম দুই জঙ্গি

2 terrorists killed in encounter with security forces in Kashmir Sopore
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ বৃহস্পতিবার ভোর রাতে উত্তর কাশ্মীরের সোপোর এলাকায় সেনা-জঙ্গির মধ্যে তুমুল গুলির লড়াই শুরু হয়, শেষমেশ বৃহস্পতিবার সকালে বড়সড় সাফল্য মিলল ভারতীয় সেনাবাহিনীর। সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে ২ জঙ্গির মৃত্যু হয়েছে এবং আরও ২ জঙ্গিকে আটক করা হয়েছে বলে সেনা সূত্রে খবর। সূত্রে খবর উত্তর কাশ্মীরের সোপোর (Sopore) এলাকায় কয়েকজন জঙ্গি গা-ঢাকা দিয়ে রয়েছে বলে খবর পাওয়া গিয়েছিল, এই কারনেই এদিন জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের (CRPF) একটি যৌথ দল অনুসন্ধান ও তল্লাশি অভিযান শুরু করার পরে এই লড়াই শুরু হয়েছিল।

নিরাপত্তারক্ষীদের উপস্থিতি বুঝতে পেরে লুকিয়ে থাকা জঙ্গিরা গুলি চালাতে শুরু করে, এমন পরিস্থিতিতে পাল্টা গুলি চালায় কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ (CRPF) জওয়ানরা। এই লড়াইয়ে ২ জঙ্গির মৃত্যু হয়েছে, ২ জনকে আটক করা হয়েছে এবং বাকিদের খোঁজে তল্লাশি চলছে। আজ সোপোরে মোবাইল পরিষেবা পুরোপুরি বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার, পুলওয়ামার বুন্দজু এলাকায় সন্ত্রাসবাদী ও সুরক্ষা বাহিনীর মধ্যে লড়াইয়ে দু’জন জঙ্গি মারা গিয়েছিলেন। এবং বুধবার বুদগাম (Budgam) এলাকা থেকে পাঁচজন স্থানীয় বাসিন্দাকে গ্রেপ্তার করে যৌথবাহিনী। জানা গিয়েছে বুদগাম (Budgam) এলাকার ওই পাঁচজন বাসিন্দা জঙ্গিদের নানা ভাবে সাহায্য করত, শুধু তাই না এলাকার নানান তথ্য পৌঁছে দিত জঙ্গিদের কাছে। ওই পাঁচ ব্যক্তির কাছ থেকে এ কে ৪৭-এর তাজা কার্তুজ, ম্যাগাজিন পাওয়া গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here