Homeবিদেশ1400 Dolphins Were Killed:রীতি পালন করতে হত্যা করা হল ১৪০০ ডলফিন

1400 Dolphins Were Killed:রীতি পালন করতে হত্যা করা হল ১৪০০ ডলফিন

Outlinebangla Desk:ফের প্রাণী হত্যা নিয়ে সরব পশুপ্রেমী, পরিবেশবিদরা। এবার নির্বিচারে হত্যা করা হয়েছে ডলফিন। তবে একটি বা দু’টি নয়। ১৪০০ টি ডলফিনকে হত্যা করা হয়েছে। ডলফিনের রক্তে সমুদ্রের জল লাল হয়ে গেছে। একদিনে এত ডলফিনের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে।

জানা গেছে, গত রবিবার নরওয়েজিয় সাগর ও আটলান্টিক মহাসাগরের মধ্যে অবস্থিত ডেনমার্কের অধীনে একটি স্বায়ত্বশাসিত প্রশাসনিক অঞ্চল ফ্যারো দ্বীপপুঞ্জে এই ঘটনাটি ঘটেছে। ৪০০ বছর ধরে এই দ্বীপে চলে আসছে গ্রিন্ডাড্র্যাপ নামে এক শিকার উৎসব। এই হত্যালীলার পেছনে রয়েছে সরকারের উদ্যোগ। প্রয়োজনে নয় বরং খেয়ালের বশে চলেছে এই নৃশংস কাজ। যদিও দ্বীপের বহু মানুষ এই কাজের বিরোধিতা করেছিলেন।

প্রথমে কয়েকটি নৌকা করে ডলফিনগুলিকে তাড়িয়ে তীরে আনা হয়েছিল। তারপর ধারালো অস্ত্র দিয়ে তাদের মারা হয়। তবে, ডেনমার্কের সরকারি মুখপাত্র জানান, এই দ্বীপে এতদিন চলত তিমি শিকার। কিন্তু এই প্রথম হল ডলফিন হত্যা। সুইজারল্যান্ড ভিত্তিক সংস্থা ওশন কেয়ার জানিয়েছে, যেভাবে প্রাণী হত্যা করা হয়েছে তা মানা যায় না। সব সীমারেখা পার করে গেছে। নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার তীব্র বিরোধিতা করেছেন। অন্যদিকে এই ঘটনার পর পরিবেশের ভারসাম্য রক্ষা নিয়ে চিন্তিত পরিবেশবিদরা।

এই মুহূর্তে