বামেদের ডাকা 12 ঘণ্টা বন্ধের আংশিক প্রভাব বীরভূমে

12 Hour Bengal Strike Called By Left Parties
12 ঘণ্টা বন্ধের আংশিক প্রভাব বীরভূমে, নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা রিনটু পাঁজা,বীরভূম: গতকাল বাম সংগঠনকারি ছাত্রছাত্রীরা বিভিন্ন দাবি নিয়ে নবান্ন অভিযানের ডাক দেয়, এবং সেখানে বাম সংগঠনকারী ছাত্রছাত্রীদের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে আজ অর্থাৎ শুক্রবার বাংলা জুড়ে ১২ ঘণ্টা বাংলা বনধ ডাকলো সিপিআইএম। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি এদিন বীরভূম জেলায় বনধ সমর্থন করতে জেলার বিভিন্ন প্রান্তে রাস্তায় নেমে সমর্থনকারীদের মিছিল, সাময়িক পথ অবরোধ ও বিক্ষোভ দেখা গেলো।

বামেদের ডাকা বনধের সমর্থন জানিয়েছে কংগ্রেসও। শুক্রবার বীরভূমের রামপুরহাটে বাম ও কংগ্রেস এর কর্মীরা একটি মিছিল করে পাঁচমাথা হয়ে বাসস্ট্যান্ড পর্যন্ত এসে বাসস্ট্যান্ড এর সামনে সাময়িক পথ অবরোধ করে। রামপুরহাট বাসস্ট্যান্ডে পাবলিক বাস চলাচল বন্ধ ছিল, ময়ূরেশ্বরের কোটাসুর বাজারে বাম ও কংগ্রেস এর কর্মীদের উদ্যোগে একটি মিছিল বের করে সেখানে সাময়িক রাস্তা অবরোধ করে বনধ সমর্থনকারীরা রাস্তায় ফুটবল খেলতে থাকে।

অপর দিকে বাংলা তথা জেলার সব থেকে বড় গ্রাম মাড়গ্রামে অন্যান্য দিনের মতো খোলা ছিল দোকানপাট, বসেছিল বাজার সব কিছু স্বাভাবিক ছিল। অন্যদিকে বীরভূমের সদর শহর সিউড়িতে পাবলিক বাস চলাচল বন্ধ ছিল, তবে সরকারি বাস চলাচল অন্যান্য দিনের মতো স্বাভাবিক ছিল। বোলপুর শহরে বাস স্ট্যান্ডের সামনে বনধ সমর্থনকারীরা সাময়িক পথ অবরোধ করে, বলা চলে আজ বামেদের ডাকা ১২ ঘণ্টা বন্ধে মিশ্র প্রভাব বীরভূম জেলায়।