Homeবিবিধ১০ লক্ষ টাকা ফিক্সড ডিপজিট, করোনা পরিস্থিতিতে অনাথ শিশুদের জন্য মানবিক অন্ধ্রপ্রদেশ...

১০ লক্ষ টাকা ফিক্সড ডিপজিট, করোনা পরিস্থিতিতে অনাথ শিশুদের জন্য মানবিক অন্ধ্রপ্রদেশ সরকার

Outlinebangla Desk: করোনার দ্বিতীয় ঢেউ সারা দেশজুড়ে ধ্বংসলীলা চালাচ্ছে। এই কোভিড মহামারীতে অনেক শিশু বাবা-মা দু’জনকেই হারিয়ে অনাথ হয়ে পড়েছে। এই অনাথ শিশুদের জন্য এক বিশেষ ঘোষণা করলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। তিনি জানান, অনাথ হওয়া প্রত্যেক শিশুর জন্য ১০ লক্ষ টাকা ফিক্সড ডিপজিট করা হবে।

সোমবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। তিনি আরও জানান, শিশুদের অ্যাকাউন্টে থাকবে ফিক্সড ডিপজিটের টাকা। শিশুর ২৫ বছর বয়স পর্যন্ত ওই টাকা বৈধ থাকবে। বাবা-মা অবর্তমানে যিনি শিশুর অভিভাবক হবেন তাকে প্রতি মাসে সেই টাকার ৫-৬ শতাংশ দেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অনাথ শিশুদের জন্য বিশেষ ঘোষণা করেন। করোনা পরিস্থিতিতে দিল্লির দশা বেহাল হয়েছিল। যার ফলে প্রচুর শিশু বাবা মা কে হারিয়েছে। সেই সব শিশুদের পড়াশোনা,অন্যান্য সমস্ত দায়িত্ব নেবে কেজরিওয়াল সরকার। এমনকি করোনার প্রকোপে যদি কোনো পরিবারের উপার্জনকারী সদস্য মারা যান সেই পরিবারকেও আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন। এছাড়াও মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহান সরকারও অনাথ শিশুদের মাসিক ৫০০০ টাকা এবং বিনামূল্যে শিক্ষা,রেশন দেওয়ার কথা ঘোষণা করেন।

এই মুহূর্তে